আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ হজ্বযাত্রীর ৩৯ লাখ টাকা নিয়ে দালাল উধাও অফিসে তালা

আড়াইহাজার প্রতিনিধি:- নারায়ণগঞ্জের আড়াইহাজারের হজ্বযাত্রী জাহিদ হোসেন সহ ১৩ হজ্বযাত্রীর ৩৯ লাখ টাকা নিয়ে অফিসে তালা লাগিয়ে উধাও হয়ে গেছে দালাল ও ট্রাভেলস মালিক। জাহিদ সহ ১৩ জন সর্বশেষ ২৮ আগষ্ট পর্যন্ত দালালের ও ট্যাভেলস মালিকের খোঁজ করে তাদেরকে না পেয়ে এখন সর্ব শান্ত হয়ে বসেছেন। অভিযোগ দিয়েছেন হজ্ব ক্যাম্পের পরিচালকের কাছে।

আড়াইহাজার উপজেলার ঝাউগড়া গ্রামের হজ্বযাত্রী জাহিদ হোসেন স্থানীয় সাংবাদিকদেরকে জানান, তাকে এবং ভোলা জেলার আঃ হামিদ বেপারী সহ ১৩ জনকে হজ্বে নিবেন বলে জানুয়ারী মাসে প্রত্যেকের কাছ থেকে ৩ লাখ করে মোট ৩৯ লাখ টাকা নেন সাব দালাল উপজেলার মোহনপুর গ্রামের আঃ আজিজের ছেলে মিজানুর রহমান। তিনি নারায়ণগঞ্জের চাষাড়ায় অবস্থিত আল হায়ত এভিয়েশন ( হজ্জ লাইসেন্স নং-৬৪৮) নামে একটি ট্রাভেলস অফিসের সাব দালাল হয়ে টাকা গুলো নেন এবং ট্রাভেলস মালিক কুমিল্লার মুরাদনগর এলাকার হাফেজ আরিফ আহমেদ কে দেন।

তারা উক্ত হজ্ব যাত্রীদেরকে ফ্লাইটের কথা বলে দিনের পর দিন ঘুরাইতে থাকেন। সর্ব শেষ ২২ আগষ্ট হজ্ব ফ্লাইটের কথা বলে তাদেরকে ঢাকার শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নেন।কিন্তু সেখানে গিয়ে তারা জানতে পারেন যে, তাদের ভিসা , টিকিট কিছুই হয়নি। ফলে নিরাশ হয়ে তারা ফিরে আসেন। ভঙ্গ হয়ে যায় তাদের হজ্বে যাওয়ার স্বপ্ন। এর পর থেকে চাষাড়ায় অবস্থিত আল হায়ত এভিয়েশন নামে ট্রাভেলস অফিসটিতে তালা ঝুলছে। খোঁজ নেই দালাল এবং ট্রাভেলস মালিকের।

এ ব্যাপারে জাহিদ হোসেন ঢাকার অসকোনায় হাজী ক্যাম্পের পরিচালকের বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। মোবাইল ফোনে ট্রাভেলস মালিক হাফেজ আরিফ আহমেদ কে জিজ্ঞেস করা হলে তিনি ১৩ জনের কাছ থেকে ৩৯ লাখ টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন, সরকার ১৫ শতাংশ হজ্বযাত্রীর হজ্ব যাত্রা বিভিন্ন করাণে বাতিল করেছে। এ জন্য তারা হজ্বে যেতে পারেনি। তাতে আমার কিছু করণীয় নাই। টাকা ফেরত প্রদান সংক্রান্তে আরেক প্রশ্নের জবাবে আরিফ বলেন, সরকারের কাছ থেকে টাকা আদায় করতে পারলে টাক ফেরত দেয়া হবে। এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর মডেল তানায় একটি মামলা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ